এক অসহায় বৃদ্ধের করুন আকুতি

জাতীয় দৈনিকে প্রকাশিত খবর অনুসারেঃ

দুই ছেলের পর মেয়ের ঘরের নাতিরও একই অসুখে বিকলাঙ্গ হবার আশংকায় কিংকর্তব্যবিমূঢ় একজন তোফাজ্জল হোসেন তার করুন আকুতি জানিয়েছেন জেলা প্রশাসকের বরাবর। তার চিঠিতে তিনি দুই ছেলে ও নাতির চিকিৎসা ব্যয়ভার গ্রহন করতে সরকারকে আকুতি জানিয়েছেন।
৫৫ বছরের বয়স্ক তোফাজ্জল মেহেরপুরের একটি ছোট্ট মুদির দোকানদার। ২৪ বছর বয়সী তার বড় ছেলে সবুরের প্রথম এই রোগ ধরা পড়ে ১১ বছর বয়সে। বিগত প্রায় ১৫ বছর তিনি এই রোগের সঙ্গে যুদ্ধ করতে করতে ক্লান্ত পরিশ্রান্ত। সবুরকে দেশ বিদেশের নানা ডাক্তার দেখিয়েও কোনও ফল হয়নি। এই রোগের নেই কোনও স্থায়ী সমাধান, বর্তমানে সবুর পক্ষাঘাতগ্রস্ত হয়ে শয্যাশায়ী। ছোট ছেলে রায়হানুলও ৫ বছর বয়স থেকে একই রোগে আক্রান্ত, বর্তমানে তার বয়স ১৩। শেষ পর্যন্ত নাতিরও একই রোগ দেখা দিলে তোফাজ্জল চরমভাবে ভেঙ্গে পড়েন।
তার স্ত্রীও এই অবস্থার সম্মুখিন হয়ে বর্তমানে মানসিকভাবে বিপর্যস্ত রয়েছেন।
“তোফাজ্জল কোনও নগদ অর্থ চান না, শুধুমাত্র চাচ্ছেন যেন তার অসুস্থ সন্তান-সন্ততির চিকিৎসার ব্যবস্থা সরকার নেন।”, তোফাজ্জলকে আশ্বাস দিতে ছুটে আশা জেলা প্রশাসক রিপোর্টে বলেন।
সমাজের নানা স্তরের জনসাধারন তোফাজ্জলের দুর্দশার কথা জানতে পেরে তাকে সাহায্য করার জন্যে জেলা প্রশাসকের কার্যালয়ে যোগাযোগ করছেন।
আমরাও আশা করছি তার সন্তান-সন্ততিরা রাস্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সুচিকিৎসা পাবেন।

মূল খবরঃ http://www.thedailystar.net/backpage/help-or-kill-them-1349026

Leave a Reply